• রাত ১২:২৯ মিনিট শুক্রবার
  • ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ
জেলেদের খাদ্য সহায়তার চাল পেতে সাড়ে ৫ ঘন্টা অপেক্ষা

জেলেদের খাদ্য সহায়তার চাল পেতে সাড়ে ৫ ঘন্টা অপেক্ষা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: ইলিশ মাছ প্রজজন সময়ে সারা দেশে জেলেদের মা ইলিশ মাছ ধরা নিষিদ্ধ করে সরকার। সে লক্ষ্যে প্রতিবছর ৯ অক্টোবর থেকে ৩০ শে অক্টোবর নদী ও সাগরে মা ইলিশ বন্ধ রাখার ঘোষনাও করেন সরকার। এসময় জেলেদের খাদ্য সহায়তা দিতে উপজেলা প্রশাসনের উদ্যোগে চাল বিতরন করা হয়। তারই অংশ হিসেবে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলা অডিটোরিয়ামে জড়ো করা হয় ৫ শতাধিক জেলেকে। এদিকে চাল নিতে আসা জেলেরা তাদের মাছ শিকার ফেলে সকাল থেকে জড়ো হতে থাকে উপজেলার আশপাশে। উপজেলা মৎস্য অফিসের কর্মকর্তারা সকাল থেকে চাল দিবেন বলে জেলেদের দেয়া আইডি কার্ড নিয়ে নিদিষ্ট সময়ের মধ্যে উপস্থিত হতে বলেন। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে গেলেও চাল না পেয়ে জেলেদের মধ্যে মানসিক অস্থিরতা শুরু হয়। পরে অবশেষে দুপুর সাড়ে তিনটার দিকে মিলে তাদের কাংখিত খাদ্য সহায়তার ২৫ কেজি চাল।

প্রতিবছর উপজেলা পরিষদের অর্থায়নে ইলিশ জেলেদের মাঝে খাদ্য সহায়তা হিসেবে ২৫ কেজি বিনামুল্যে চাল বিতরনের কথা রয়েছে সরকারের। তবে সরকার নির্ধারিত সময়ের মধ্যে চাল বিতরনের কথা থাকলেও বিভিন্ন কারনে তা দেয়া সম্ভব হয়নি। তাই বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসনের ও উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে এ চাল বিতরনের জন্য জেলেদের কার্ড নিয়ে সকাল ১০টার সময় উপজেলা অডিটোরিয়ামে উপস্থিত হতে বলেন উপজেলা মৎস্য অফিস।

এ দিকে জেলেরা অভিযোগ করেন, মৎস্য কর্মকর্তারা সকাল ১০টায় চাল দিবেন বলে আমাদের আসতে বলে দুপুর গড়িয়ে বিকাল হওয়ার পালা কিন্তু এখনও পর্যন্ত চাল পাচ্ছিনা। সকাল থেকে চাল নিবো বলে ৫ ঘন্টা বসে থেকে অনেকেই ক্লান্ত হয়ে পড়েছি। আমাদের মধ্যে অনেকে দীর্ঘ খাবার ও পানি না পেয়ে পেটে ক্ষুধা নিয়ে কষ্ট করছি।

এ ব্যাপারে নাম প্রকাশ না করার শর্তে এ কর্মকর্তা জানান, একই দিনে আইন শৃঙ্খলা ও সমম্বয় কমিটির মিটিং থাকায় অতিথিরা ব্যস্ত ছিল তাই চাল দিতে বিলম্ব হয়েছে। তবে, চাল দেয়া উদ্ধোধনের পর অন্যান্য মিটিং গুলো করলে জেলেরা না খেয়ে দীর্ঘ সময় কষ্ট পেতনা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকারের সভাপতিত্বে চাল প্রধান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসবে উপস্থিত ছিলেন, সোনারগাঁয়ের সংসদ লিয়াকত হোসেন খোকা, পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যার জহিরুল হক, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদা আক্তার, কৃষি কর্মকর্তা মনিরা আক্তার, উপজেলা প্রকৌশলী আলী হায়দার, যুব উন্নয়ন কর্মকর্তা ইয়াছিনুল হাবিব, বৈদ্যেরবাজার নৌ পুলিশের ইনচার্জ আনোয়ার হোসেন ও কাউন্সিলর শাহজালাল প্রমূখ।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution